গ্যালাক্সি এস১০-এর ফিঙ্গারপ্রিন্ট সমাধান দিলো স্যাম

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে জানানো হয়েছে যে, এখন শুধুমাত্র দক্ষিণ কোরিয়াতেই এই আপডেটটি উন্মুক্ত করেছে স্যামসাং। এই সমস্যা টি  সমাধান শীঘ্রই অন্যান্য দেশেও আপডেট এর মাধ্যমে  উন্মুক্ত করা হবে বলে ধারণা করা হচ্ছে।
এর আগে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সতর্ক করা হয়েছিলো অননুমোদিত স্ক্রিন প্রটেক্টরের কারণে এমনটা হতে পারে জানিয়েছে স্যামসাং।

স্যামসাংয়ের অফিশিয়াল সাইটে বলা হয়েছে, “অননুমোদিত, দাগ পড়া বা নোংরা স্ক্রিন প্রোটেক্টর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সঠিক কাজ না করার কারণ হতে পারে।” তবে, “ত্রুটি” এবং “যে কাউকে ফোনে প্রবেশ করতে দেওয়ার” মধ্যে অনেক বড় পার্থক্য রয়েছে। এ কারণেই স্যামসাং দ্রুত আপডেট উন্মুক্ত করেছে যার মাধ্যমে সমাধান আসবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আগে এই ত্রুটির জন্য ব্যাখ্যা দেওয়া হয়েছিলো যে, আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ভুলবশত “নির্দিষ্ট কিছু সিলিকন স্ক্রিন প্রটেক্টরের ওপর থাকা তৃমাত্রিক প্যাটার্নকে গ্রাহকের আঙ্গুলের ছাপ ধরে নিচ্ছিলো।”

এই সমস্যাটির সাময়িক সমাধান পেতে গ্রাহককে ত্রুটিপূর্ণ স্ক্রিন প্রটেক্টর তুলে নতুনকরে আঙ্গুলের ছাপ নিবন্ধন বা প্যাচ উন্মুক্ত না করা পর্যন্ত ভিন্ন লক ব্যবস্থা ব্যবহারের পরামর্শ দিয়েছে স্যামসাং।
Related Posts